ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

বিজিএমইএ’র নতুন ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ১৩:৫৪, ৩ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৮:১৯, ৩ এপ্রিল ২০১৯

দেশে তৈরি পোশাক ও রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) এর নতুন ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজিএমইএর নতুন দপ্তরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

রাজধানীর হাতিরঝিলের বিজিএমইএ ভবন ভেঙ্গে ফেলতে হাইকোর্টের রায় রয়েছে। তবে ওই ভবন টিকিয়ে রাখতে বিজিএমইএ নেতারা বহু চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। দীর্ঘ আট বছর মামলা লড়ে পরাজিত হন তারা। ভবনটি সরাতে একাধিকাবার সময় নেয় বিজিএমইএ।

পরে প্রধানমন্ত্রীর নির্দেশে ৫০ শতাংশ কমমূল্যে উত্তরার ১৭ নং সেক্টরে ১১০ কাঠা জমির উপর ১৩ তলা এই ভবন নির্মিত হচ্ছে। ২০১৭ সালে নতুন এই ভবন নির্মাণের কাজ শুরু হয়। এখন পর্যন্ত ৬ তলার নির্মাণ কাজ শেষ হওয়া ভবনটির পুরো কাজ শেষ হতে পারে ২০২০ সালের জুনে। তবে, কয়েকটি তলার নির্মাণ কাজ শেষ হওয়ায় ও হাইকোর্টের নির্দেশের বাধ্যবাধকতায় চলতি মাসেই বিজিএমইএ’র প্রধান কার্যালয় উত্তরায় স্থানান্তর করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিএমইএ নেতারা।

নতুন ভবন উদ্বোধন উপলক্ষে নির্মাণাধীন ভবনও সেজেছে নতুন সাজে। অফিস স্থানান্তর উপলক্ষে বিজিএমইএর কর্মকর্তাদের মধ্যে আগ্রহ-উৎকন্ঠা লক্ষ্য করা গেছে। বুধবার (৩ এপ্রিল) উত্তরার ১৭ নং সেক্টরের ব্লক এইচ ওয়ানে নির্মাণাধীন বিজিএমইএ কমপ্লেক্স ভবনের নিচ তলায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বহুল প্রতিক্ষিত বিজিএমইএ’র নতুন এই ভবন উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বিজিএমইএ’র নেতাদের সঙ্গে কথা বলেন। তুলে ধরেন পোশাক খাতের উন্নয়নের বিভিন্ন দিক।

গণভবনে এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, বিজিএমইএর সাবেক সভাপতি ও সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ।

উত্তরার নতুন ভবনে এ সময় বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, প্রথম সহসভাপতি মঈনুদ্দিন আহমেদ মিন্টু, সহসভাপতি এম এম মান্না কচি, সহ সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির, বিইউএফটির ভাইস চ্যান্সেলর মোজাফফর ইউ সিদ্দিকী, মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হকসহ সংগঠনটির বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, হাতিরঝিল থেকে বিজিএমইএ কার্যক্রম স্থানান্তর করতে উত্তরার দুটি টাওয়ার বিশিষ্ট ১৩ তলা ভবনটির কাজ দ্রুতগতিতে চলছে। এরই মধ্যে বেইসমেন্টসহ ভবনের পাঁচতলার কাজ সম্পন্ন হয়েছে। ৪০ হাজার বর্গফুটের প্রদর্শনী হলসহ ভবনটি তৈরি হচ্ছে রাজধানীর উত্তরার ১৭ নম্বর সেক্টরে লেকসাইট ভিউয়ের সাড়ে পাঁচ বিঘা জমির ওপর।

উত্তরায় নতুন ভবনে থাকছে- বড় আকারের অডিটরিয়াম, এক্সিবিশন সেন্টার, শোরুম। ভবনটির তিন দিক থেকে যাতায়াতের সুবিধা থাকছে।

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি